Exclusivebd.com একটি নাম কিংবা একটি ব্যবসা নয়, একটি স্বপ্ন ।


Exclusivebd.com একটি নাম , একটি ব্যবসা নয় একটি স্বপ্নের নাম , একটি চ্যালেন্জের নাম ।
গত কয়েকদিন আগে একটি পোষ্ট করেছিলাম যে Exclusivebd.com ডোমেইনটা বিক্রয় করে দিবো । আর তারপর পরই অনেকেই ইনবক্স করেছেন , কয়েকজন কমেন্টস করেছেন । কেন বিক্রয় করে দিবো .? আশা করি সবাই পোষ্টটি ভালো ভাবে পড়েছেন । নিচে অবশ্যই লিখা ছিলো শর্ত প্রযেজ্য । চলুন Exclusivebd.com কেন একটি নাম কিংবা ব্যবসা নয় তারপর জেনে নিবো আমি কি করতে চাচ্ছি ।
Exclusivebd.com : ডোমেইন টি ২০১৫ এর প্রথম দিকে কেনা হয় । প্রথম দিকে ভালো ভাবেই ব্যবসাটা চলছিলো , হঠাৎ একটু ঝড় হলো , কিছু উলোট পালট হলো , নিজেকে গুছিয়ে নিতে একটু সময় লাগলো এই যা । একটা প্রতিষ্ঠান থাকবে এই স্বপ্ন থেকেই এই ব্যবসার সাথে নিজেকে জড়িয়ে নেওয়া । সেই সাথে অনেক দিন ইন্টারনেট নাড়াছাড়া করার ফলে এর প্রতি একটা আসক্তি চলে আছে । প্রতিষ্ঠারনটির বর্তমান অবস্থা , ই-ক্যাব মেম্বার , বিকাশ সহ দেশের কয়েকটি ব্যাংকের সাথে পেমেন্ট সিস্টেম করা আছে । আছে খুব অল্প লাকেই একটি ফেইসবুক পেইজ , টুইটার সহ বেশ কয়েকটি সোস্যাল মিডিয়ার পেইজ । যদিও ওয়েবসাইটি একটু সমস্যার মধ্যে আছে , ওটা ব্যাপার না , কারণ আমি বর্তমানে ব্যবসাটা অফ রাখছি , অন্য প্রজেক্ট নিয়ে ব্যস্ত ছিলাম বলে এই দিকে তেমন নজর দেওয়া হয় নি । তবে এখন দিবো ... একা বলে একটু সমস্যায় ছিলাম ।
Exclusivebd.com একটি নাম নয় , কারণ এর পিছনের গল্পটা আপনার জানা না থাকলেও আমার খুব ভালো করে আছে । তাই কেউ যদি বলে এইটা তো একটা নাম মাত্র , তা আমি মানতে পারি না , এবং মানি না । এইটা একটা স্বপ্ন , একটা বিশ্বাস , একটা ইতিহাস । ঠিক বাবার কাছে তার সন্তান যেমন আমার কাছেও Exclusivebd.com সন্তানের মতো । আর তাই তাকে ছাড়া থাকতে আমার কষ্ট হবে বলেই পোষ্টের নিচে আমি শর্ত প্রযেজ্য লিখাটা লিখেছিলাম ।

আমার পোষ্ট এবং বিস্তারিত আলোচনা : পোষ্ট করা প্রথম কারণ বর্তমানে অন্য কিছু কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছি , এমন কি অন্য প্রজেক্টে ইনভেস্ট করা হয়ে গেছে তাই পোষ্ট করা । কারণ অনেকেই আছেন যারা নতুন করে ব্যবসা শুরু করতে চাচ্ছেন , তাদের উদ্দেশ্য করে । আসলে আমি এইটা সেল করতে চাইছি তাদের কাছে যারা কাজ করবেন এমনকি লেগে থাকার চিন্তা আছে তাদের কাছে । তবে হ্যাঁ যদি এমন কাউকে পাই যে কিনা কষ্ট কতে রাজি আছে , না হলে একজন ইনভেস্টর দরকার যে কিনা ৬/৮ মাসের জন্য একটা নিদির্ষ্ট পরিমাণ ইনভেস্ট করবেন , ইনভেস্ট থেকেও কাজের লৌকের দরকার বেশী , কারণ অন্য দিকে সময় দিতে গিয়ে এই দিকে সময় হচ্ছে না । তবে হ্যাঁ আগের মতো ভুল করতে আমি রাজি নই , নিজের টাকায় দুধ কলা খাইয়ে সাপ পালতে আমি রাজি নই আর । অনেক হয়েছে । যদিও কেউ কাজ করতে আগ্রহী থাকেন তবে আগেই বলে রাখি কথা বার্তার মাধ্যমে একটা হিসেব অনুযায়ী বন্টন হবে । আর কাউকে না পেলেও সমস্যা নাই একটু ব্যস্ততা কমুক তখন আবার আসবে সবার সামনে । তখন দেখা হবে ।

Comments

Popular posts from this blog

প্রবাহমান জীবন ও কিছু কথা!

"ফরেস্ট গাম্প " একটি অনুপ্রেরণার গল্প, একটি মৃত প্রাণকে তাজা করার সিনেমা

পানাম নগর, আমার এবেলা ওবেলা