নারী কথন ।। এবং আমার ভাবনা গুলো

নারী লাস্যময়ী,নারী হাস্যময়ী,নারী রহস্যময়ী। নারী মা,স্ত্রী,কন্যা,বোন,বান্ধবী


নারী নিয়ে সৃষ্টির প্রথম থেকেই সবাই লিখে আসছে । সৃষ্টি হয়েছে গল্প , কবিতা গান । কারণ নারীতে ষোল কলা পূর্ণ । যদি ও এই বিষয়ে আমার জ্ঞানের অভাব অনেক । যাই হোক লেখার বিষয় বস্তু যেহেতু ষোল কলা নিয়ে নয় তাহলে ওই দিকে নাই বা বাড়াই । 

মাঝে মাঝে অনলাইনে কিছু লেখা দেখে চোখ থমকে দাড়ায় । যেখানে সৃষ্টির সেরা জীব মানুষকে করা হয়েছে । ওখানে সেই আমরা মানুষরাই নিজেদের কে বাঘ , সিংহ , বিড়াল শিয়ালের সাথে তুলনা করছি । সারা জীবন শুনেছি ছোটদের বড় হওয়ার খায়েস থাকে কিন্তু বড়দের যে ছোট হওয়ার খায়েস থাকে তা আমাদের না দেখলে বুজার উপর নেই  । 

নারী মা, নারী বোন , নারী সেবিকা, নারী বন্ধু , নারী অনুপ্রেরণা , নারী সহযোদ্ধা । এই বিষয়গুলো মনে হয় আমরা ভুলেই গেছি । নারী এখন কেবলই পণ্য । ঘরে বাহিরে , সব খানেই । নারী একটা মাংস পিন্ড । চারদিকে ধর্ষনের মাত্রা বেড়ে চলেছ । সবাই কাচা মাংসের জন্ম মরিয়া হয়ে উঠেছে । বাসে উঠলেও ভয় পাই , যখন কোন নারী পাশের ছিটে বসে । এই বুঝি আড় চোখে তাকিয়ে বললো , আমি ধর্ষক । মনে খুব ভয় কাজ করে । না আমি ধর্ষক নই । যে নারী পুরুষ দেখলেই মনে সস্তি পেতো , বল নিয়ে বলতে পারতো , সে কিনা এখন পুরুষ দেখলেই ভয় পায় , এই বুজি ওরা তাকে ছিড়ে খাবে । খুব বেশী নয় , কয়েকটি বিচ্ছিন্ন ঘটনায় এই অবস্থার সৃষ্টি দিয়েছে । যখনই নারী ধর্ষন নিয়ে কথা উঠে , তখনই কেউ কেউ গলা উচিয়ে বলে দেয় , এইটা ওদের দোষ , ওরা চোট কাপড়ে চলে । কেউ কেউ আবার শেয়াল আর মুরগির সাথে কিংবা শুটকি আর বেড়ালের সাথে তুলনা করে । তখন একটা কষ্ট লাগে , এইটা সামাধান নয় । কারণ বিড়ালের কিংবা শিয়ালের যতোই পন্ডিত ভাব থাকুক তাদের  ভালো খারাপ বুঝার মতো ,জ্ঞান নেই । সুতরাং দায় সারা কিংবা অপর পক্ষের উপর দোষ চাপানোর জন্য প্রাণীর সাথে মানুষের তুলনা হয় না । আর যারাই করছেন তাদের বলবো । 
যদি নারী মানেই শুটকি হয় , আর মুরগী হয় , ওরা খোলা থাকে , কিংবা চোট কাপড়ে থাকে বলেই ওদের ধর্ষন করতে হবে , কিংবা ধর্ষন হয় । তাহলে বাজারে গিয়ে যখন হোটেলে খেতে বসেন , তখন খোলা খাবার খেতে চান না কেন ? রাস্তার পাশে ডোবার পানি খান , কেন মিনারেল ওয়াটার খাওয়ার জন্য কয়েক মাইল হাটেন । বস্তুত আমরা খোলা খাবার নয় , আমরা ভালো খাবারই খেতে চাই । আর নারী খোলা থাকুক আর প্যাকেট করা থাকুক , যারা ধর্ষক তারা ওই কাজ করবেই । আমি বলছি না আপনি কিংবা আপনারা ধর্ষক , কিন্তু তাদের পক্ষ নিয়ে কথা বলছেন , তাতে কি প্রমাণ হয় ? সেটা নিজেরাই বুঝে নেন । 

এই তো কয়েকদিন আগের ঘটনা , কুমিল্লায় তনু হত্যা হয়েছে । কই ওর তো কোন স্ক্যান্ডাল ছিলো না ? ছিলো না শর্ট ড্রেসে কোন ছবিও । মেয়েটি হিজাব পরতো । কিন্তু তারপরও তাকে ধর্ষন করে তার পর খুন করা হয়েছে । বস্তুত নারী খোলা থাকুক আর আবদ্ধ থাকুক , আপনি জাপ দিবেন ই কারণ আপনার কাছে নারী মানেই মাংস পিন্ড । 

আমায় যদি কখনও পৃথিবীর হিংস্রতম জানোয়ারদের লিস্ট করতে দেওয়া হয় তাহলে আমি সবার প্রথমে দু-পায়া জানোয়ারদের নামই লিখবো । যারা দিন কিংবা রাতে , সবার সামনে কিংবা লোক চোক্ষুর আড়ালে , মাংস পিন্ড ভেবে থাবা মারার চেষ্টা করেন । দৃষ্ট ভংঙ্গির পরিবর্তন করেন । সমাজের ওই জানোয়ার গুলোর শাস্তির ব্যবস্থা করেন । সমাজের পরির্বন করেন । দেখবেন , সমাজ পরিবর্তন হয়ে গেছে । 

Comments

Popular posts from this blog

প্রবাহমান জীবন ও কিছু কথা!

"ফরেস্ট গাম্প " একটি অনুপ্রেরণার গল্প, একটি মৃত প্রাণকে তাজা করার সিনেমা

পানাম নগর, আমার এবেলা ওবেলা