মাথা ভর্তি সিনেমা পোকা




হাটি হাটি পা পা করে , অনেকটা পথ চলা হয়ে গেছে  । কখন যে , কোথায় কিভাবে মাথায় এতো গুলো পোকা ডুকিয়ে নিয়েছি তা ভাবতেই এখন কেমন গায়ে কাটা দিয়ে উঠে । তবে হ্যাঁ স্বপ্ন দেখার ব্যাপারে আমার কোন কৃপণতা নেই । আমি অনেক বড় স্বপ্ন দেখতে পারি , আবার তার পিছে তার দিন ছুটে চলতে পারি । যাই করি , ঘুরে ফিরে , একই জায়গায় । আমি সিনেমা বানাবো । দিন শেষে যখন পকেট কুড়িয়ে দুই টাকার একটা নোট ছাড়া আর বের হয় না । কিংবা পাশের লোকটা কটু করে বলে , পাগল একটা , তখন সত্যি আমার খারাপ লাগে না । এই কারণেই লাগে না , কারণ এই পাগল শব্দটি অনেক বার শুনেছি । এখন একদিন না শুনলেই মনে হয় ওই দিন আমি কোন কাজই করি নাই ।

সময়ের সাথে সাথে পোকা টা যখন শক্ত অবস্থান নিয়েছে । তখন আশে পাশের লোক গুলো দুরে সরে যেতে শুরু করেছে । তাতে কি , আমি তখন ভেজায় খুশী । কারণ আমার আশ পাশটা  পাকা হচ্ছে , আর আমার স্বপ্ন গুলো ঘনিয়ে আসছে । দেখতে দেখতে গড়ে তুললাম চ্যানেল প্রজন্ম নামে একটি অনলাইন চ্যানেল । সেই সাথে ঝাড়বাতি সিনে ক্লাব নামে বাংলাদেশী সিনেমা ক্লাব । আর এরই মাঝে নির্মাণ হয়ে গেলো নিজের পরিচালিত প্রথম শর্ট ফিল্ম গল্পের শেষটা । পেয়ে গেলাম আরো কিছু সিনেমা পাগল মানুষ । তাদের নিয়ে শুরু হলো আমার পথ চলা । কখনই হেরে যাবো এই ভয় টা মনে কাজ করেনি । তবে হ্যাঁ মনে একটা ভয় আছে । সেটা হেরে যাওয়ার নয়  । আমার কাছে আমার প্রতিটা স্বপ্নই মস্ত বড় একটা পাথরের মতো মনে হয়  । মনে হয় , আমি পাথরটা নিয়ে পথ চলছি । একটু এদিক ওদিক হলেই পাথরটা আমার উপরে ।আমি পাথর চাপায় শেষ হয়ে যাবো  । আর তাইতো অনেকেই এসেছে , অনেকেই চলে গেছে । আবারও কেউ কেউ যাওয়ার পথে , কিন্তু আমি আমার মোত করেই হেটে চলে ছি  । মানুষ গুলোকে রঙিন ফ্রেমে বাধার নেশা টা সত্যিই বড় একটা নেশা । যা আমি ছাড়তে পারি নি । লেখক হওয়ার স্বপ্ন টা যেন আরো বেড়ে চলেছে । পকেটে টাকা নাই । তাতে কি , মাথায় তো লেখা আছে ? বসে বসে লিখছি , এর মধ্যে ডজন খানেক স্ক্রিপ্ট লেখা শেষ । ছোট গল্পে । সিনেমার ভাষায় যাকে  , ফ্রী প্রোডাকশন বলে । শেষ করে রেখে দিয়েছি । টাকা আসবে আর আমি মাঠে । স্বপ্নের শেষটা কি হবে জানি না । কিন্তু আমি চলতে জানি । আর চলছি । তবে হ্যাঁ এইটা বুঝি , আমার চোট সিনেমা গল্পের শেষটা মতো আমি জানি গল্পের শেষটা কি হবে তা আমরাই ঠিক করতে পারি । আর আমাদেরই ঠিক করতে হয় । পূর্ণ সিনেমাটি প্রকাশ পায় নি এখনো , সামনেই প্রকাশ পাবে । এখন চাইলে ট্রেইলরটি দেখে নিতে পারেন ।


Comments

Popular posts from this blog

প্রবাহমান জীবন ও কিছু কথা!

"ফরেস্ট গাম্প " একটি অনুপ্রেরণার গল্প, একটি মৃত প্রাণকে তাজা করার সিনেমা

পানাম নগর, আমার এবেলা ওবেলা