হারিয়ে ফেলা দিন গুলো নতুন করে পাওয়ার চেষ্টায়

আজকাল আর কোকিলের ডাক শুনি না । কিংবা শুনার পর ওটা নিয়ে চিন্তার মাঝেও হারিয়ে যাই না । ধান ক্ষেত কিংবা কাশফুল দেখে বসে পড়ি না , বহু দিন হলো ডায়রি লিখা হয় না । এখন কম্পিউটার আর ফেইসবুকের টাইমলাইনে লিখেই সময় কাটাই । কিন্তু বহু দিন পর আর আবার মনে হলো না , যাই করি না কেন , ডায়রি লিখার তৃপ্তি টা পাচ্ছি না কোথাও । ভেবেছিলাম ঈদের পর থেকেই শুরু করবো । কিন্তু সময় হয়ে উঠেনি । কিন্তু আজ মনে হচ্ছে আর দেরি করা যাবেনা । আমি ডায়রি লিখতে ভালোবাসি । ভালোবাসি পকৃতি দেখে তার কথা ভাবতে ভাবতে কয়েক পাতা লিখতে ।
আমি কেন ডায়রি লিখি ?


আমি ডায়রি লিখি কারণ , ডায়রি লিখলে মন ভালো থাকে । নিজের এমন কিছু কথা থাকে যা কারোর সাথে শেয়ার করা যায় না । আবর ওই গুলো নিজের ভিতর রাখলেও কষ্ট বেড়ে যায় । আমি তাই ডায়রি লিখি , যে কথা গুলো কাউকে বলা যায় না , আমি সেই কথা গুলো ডায়রির সাথে বলি ।
আমি ডায়রি লিখি কারণ , আমি বিগত দিনে কি করেছি , আর আগামী দিনে কি করবো ওই হিসাব টা রাখার জন্য , তাতে করে প্রতিদিন দেখা যায় , আমি আমার স্বপ্নের পিছে কতোটুকু সময় দিচ্ছি ? আর কতটুকু ভালো কাজ করছি ।
আমি ডায়রি লিখি কারণ : বলতে পারেন সে আমার খুব ভালো বন্ধু , যে কিনা খুব নিরবে , শান্ত হয়ে আমার সব গুলো কথা শুনে । আর শুনার পর কথা গুলো অন্য কারো কাছে বলবে না, তাই ।
আমি ডায়রিতে আমার খারাপ মুহূর্তগুলো লিখে রাখি, কারণ ওই গুলো আমার সাথে থাকলে সব সময় বিরক্ত করবে । আর যখনই আমি ওই গুলো কে ডয়রির পাতায় রেখে যাবো , তখন স্বাচ্ছন্দ্যে চলা ফেরা করতে পারি , আমি তাই ডায়রি লিখি ।
চাই আপনি ও ট্রাই করতে পারেন , চলুন না , একবার ট্রাই করে আসি ।

Comments

  1. আমার মনে কথা গুলা!!!!!আমি এ জন্যড ডায়েরি লিখি।

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

প্রবাহমান জীবন ও কিছু কথা!

"ফরেস্ট গাম্প " একটি অনুপ্রেরণার গল্প, একটি মৃত প্রাণকে তাজা করার সিনেমা

পানাম নগর, আমার এবেলা ওবেলা