যে বিকালে নেই আমি (অপ্রকাশিত )

এই শহরের রাস্তায় এখন আর তেমন একটা নিয়ন বাতির আলোর দেখা মিলে না। প্রযুক্তির পরিবর্তনে অনেক কিছুরই পরিবর্তন হয়েছে । পরিবর্তন হয়েছে শহরের অলি গলি ,থেকে বড় রাস্তা । নির্মাণ হয়েছে উচু নিচু অনেক দালান । কেবল হারিয়ে গেছে কিছু দীর্ঘশ্বাস ,  বাতাসের সাথে মিলিয়ে গেছে কিছু অপেক্ষার সময় । মরে গেছে কিছু স্বপ্ন । 

মনে আছে শেষ সময় দু-চোখ ভরে দেখেছি নিয়ন আলোয় এই স্বপ্নের শহরটাকে । একটু একটু করে আলো পুরিয়ে যাচ্ছে , চোখ দুটো খুলতে খুব কষ্ট হচ্ছে আলো গুলো আমার থেকে দুরে সরে যাচ্ছে । আর আমি ? আমার এই দেহ খানি পড়ে রইলো ধুলো মাখা এই রাস্তায় । 

আমার মৃত্যুতে তাদের তেমন কোন লাভ হয় নাই । আমি জানিও না তারা কেন আমাকে চুরিকাঘাত করলো । কিন্তু তাতে আমার লাভ হয়েছে । আমাকে আর পালিয়ে বেড়াতে হয়নি আমার জীবন থেকে । আমাকে আর কৈপিয়ত করতে হয়নি এই সমাজের কাছে । আমার মুক্তি মিলেছে , এই ইট-পাথরে ঘেরা একটি শহর থেকে । মুক্তি মিলেছে  একটা দানবীয় গতিতে ছুটতে থাকা প্রজন্মের থেকে । তাদের অনেক তাড়া , তারা কোথা থেকে এসেছে , আর কোথায় যাচ্ছে তা হয়তো তারা অনেকের ই জানা নেই , তারা কেবলই ছুটছে , কেউ ছুটছে নিজের ইচ্ছেয় , আবার কাউকে বা ছুটাচ্ছে কোন একটি দল । কিন্তু তারা সবাই ছুটছে ।। 


= যে বিকালে নেই আমি (অপ্রকাশিত ) 

Comments

Popular posts from this blog

প্রবাহমান জীবন ও কিছু কথা!

"ফরেস্ট গাম্প " একটি অনুপ্রেরণার গল্প, একটি মৃত প্রাণকে তাজা করার সিনেমা

পানাম নগর, আমার এবেলা ওবেলা